2:10 pm - Monday January 22, 2018

আকস্মিকভাবে চিড়িয়াখানার কর্মীর উপর বাঘের আক্রমণ, দর্শনার্থীদের বুদ্ধিতে রক্ষা

রাশিয়ার চিড়িয়াখানার এক কর্মীর উপর হামলা করে এক সাইবেরিয়ান বাঘ। চিড়িয়াখানা ঘুরতে আসা ব্যক্তিদের বুদ্ধি ও কর্মতৎপরতায় প্রাণে রক্ষা পান ওই নারী কর্মী।

কালিনিনিগ্রাদ চিড়িয়াখানার টাইফুন নামের বাঘটির দরজাটি দুর্ঘটনাবশত খোলা ছিল। তখন বাঘটির জন্য খাবার নিয়ে গেলে বাঘটি ওই কর্মীর উপর ঝাঁপিয়ে পড়ে। প্রকাশিত ছবিতে দেখা যায়, বাঘটি ওই নারীর উপর উঠে বসে হুংকার ছুড়ছে এবং ওই নারী ভয়ে চিৎকার করছে। আর তখনই চিড়িয়াখানা ঘুরতে আসা ব্যক্তিরা বিষয়টা দেখে।

 

তারা বাইরে থেকে বাঘটিকে লক্ষ্য করে পাথর ছুড়তে থাকে। কয়েকজন কাছের একটি ক্যাফে থেকে চেয়ার টেবিল তুলে নিয়ে এসে খাঁচার ভেতর ছুড়ে মেরে বাঘটির মনোযোগ বিচ্ছিন্ন করে।

 

এই ফাঁকে ওই নারী হামাগুড়ি দিয়ে নিরাপদে খাঁচা থেকে বের হয়ে যান। একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, মেয়েটির মুখ থেকে রক্ত পড়ছিল। সে ভয়ে চিৎকার করছিল এবং প্রাণীটির সঙ্গে লড়াই করছিল।

 

চিড়িয়াখানার ওই কর্মী বাঘের থাবায় মারাত্মক আহত হয়েছেন। তাকে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নেয়া হয়, এবং এ যাত্রা টিকে যাবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। এক বিবৃতিতে ওই কর্মীকে রক্ষা করা চিড়িয়াখানা ঘুরতে আসা ওই ব্যক্তিদের ধন্যবাদ জানিয়ে কর্তৃপক্ষ বলেছে, অতিথিদের চিৎকার, পাথর নিক্ষেপ ও অভিনব কায়দার ব্যবহারে প্রাণীটির মনোযোগ নষ্ট করা সম্ভব হয়। ফলে চিড়িয়াখানার ওই কর্মী নিরাপদে সরে যেতে পারেন।

Filed in: আবহাওয়া

Comments are closed.

[X]