1:52 pm - Monday January 22, 2018

আমাকে দিয়ে ঘর মোছাতেন, বাথরুম পরিষ্কার করাতেন: কাজল

বলিউড অভিনেত্রী কাজল। ছোটবেলা থেকে মা তনুজা তাকে শিখিয়েছিলেন, কোনও কাজই বড় বা ছোট নয়। মা তাকে দিয়ে ঘর মোছাতেন, বাথরুম পরিষ্কার করাতেন।কাজল জানিয়েছেন, তার মা তাকে বলতেন, যদি জীবনে এমন পরিস্থিতি আসে, যখন তোমার কাজ করে দেওয়ার কেউ নেই, তখন তোমাকেই নিজের বাড়িঘরের খেয়াল রাখতে হবে। তিনি মায়ের কথা শুনেছিলেন। আর সব ধরনের কাজ জানা এক অদ্ভূত অনুভূতি দেয় যে কোনও কাজই বড় বা ছোট নয়, সবাইকে সম্মান করা উচিত।

তিনি নিজেও মা হিসেবে তার ছেলেমেয়েকে দিয়ে ঘর ঝাঁট দেওয়ান যাতে তারা বুঝতে পারে, যে যেখানে সেখানে জঞ্জাল ফেলা ঠিক নয়।

নব্বইয়ের দশকের বলিউড কাঁপানো অভিনেত্রী বলেছেন, কাজের প্রতি তার দায়বদ্ধতা এখনও এতটুকু কমেনি। তিনি এমন একটা সময়ের প্রতিনিধিত্ব করেন, যখন সকাল সাতটা থেকে রাত নটা পর্যন্ত প্রতিদিন কাজ করতে হত, এসি রুমে বসে থাকার সুযোগ ছিল না। এভাবে পরিশ্রম করতে করতে বোঝা যায়, যে কর্মই ঈশ্বর। কাজকে সবথেকে বেশি মূল্য দিতেই হবে, তা সবথেকে গুরুত্বপূর্ণ।

শাহরুখ খানের সঙ্গে কাজ করতে সব সময় ভাল লাগে তার। আনন্দ এল রাইয়ের ‘জিরো’ ছবিতে শাহরুখের সঙ্গে একটি বিশেষ দৃশ্যে রয়েছেন কাজল। তার কথায়, শাহরুখ যা করেন, তাতেই নিজের ৩০০ শতাংশ দেন। তিনি এত ভাল অভিনেতা যে তার সঙ্গে কাজ করা সব সময় অত্যন্ত সহজ হয়ে যায়।

জিরোয় কাজল ছাড়াও বিশেষ একটি দৃশ্যে দেখা যাবে রানি মুখোপাধ্যায়কেও। তবে ছবির দুই নায়িকা হলেন অনুশকা শর্মা ও ক্যাটরিনা কাইফ।

Filed in: বিনোদন

Comments are closed.

[X]